চিয়োন্যান্থাস CHIONANTHUS VIRGINICA [Chion] - Kolkata Herbal. Ginseng.Homeo Unani Herbal Medicine.Repertory Materia Medicia.

Kolkata Herbal. Ginseng.Homeo Unani Herbal Medicine.Repertory Materia Medicia.

ফোনে অর্ডার দিতে: 01720000039 অর্ডার করার জন্য প্রোডাক্ট কোডটি লিখে কল বা SMS, Whatsapp, IMO করুন. সারা বাংলাদেশ কুরিয়ারে ডেলিভারি । Ginseng Alkushi Ashwagandha জিনসিং আলকুশি, অশ্বগন্ধা শিমুল

SUBTOTAL :
চিয়োন্যান্থাস CHIONANTHUS VIRGINICA [Chion]

চিয়োন্যান্থাস CHIONANTHUS VIRGINICA [Chion]

Short Description:

Product Description

 


Chionপ্রকান্ড কলিজা, কোষ্ঠবদ্ধতা, কাদার মত রঙ্গের মল, জণ্ডিস ও গাঢ়বর্ণের মূত্র, লিভার প্রদেশে টাটানি ব্যথা।
Chion নাভির চারিধারে খামচানো ব্যথা, পাকস্থলীতে যেন জীবিত কিছু নড়তেছে এরূপ অনুভূতি।
Chion বাম কনুইয়ের ব্যথা।
Chion মল দেখতে আলকাতরার মত কালো।
Chionপ্রতি গ্রীষ্ম কালে জণ্ডিস হয়।

এই ঔষধটি বহুপ্রকারের মাথায় যন্ত্রণা, স্নায়বিক দুর্বলতা, নির্দিষ্টসময় অন্তর রোগাবস্থা, মাসিক ঋতুস্রাবের গোলযোগ, ও-পিণ্ডঘটিত গোলযোগে প্রায়ই উপকারে আসে। বেশ কয়েক সপ্তাহ ঔষধটি খেতে হয়, একফোঁটা মাত্রায়, অধিক পানে মাথার যন্ত্রণা, যা রোগীকে মাঝে মাঝেই কষ্ট দেয় প্রায়ই কমিয়ে থাকে। কপানে বেদনা, মূলতঃ চোখের উপরে। চোখের তারায় প্রচণ্ড বেদনা, তৎসহ নাকের গোড়ায় চাপাবোধ। যকৃতের ন্যায় বৈকল্য জন্ডিস। প্লীহার বিবৃদ্ধি (সিয়্যানোথাস)। জন্ডিস, তৎসহ মাসিক ঋতুস্রাব বাধাপ্রাপ্ত। এটি যকৃতের একটি বিশিষ্টি ঔষধ বিশেষ। পিত্তপাথুরি বাধারিস, কোলেষ্টারিনাম, ক্যালকেরিয়া। ডায়াবেটিস সেলিটা। থেকে থেকে পেটের যন্ত্রণা।

মাথা নিস্তেজ, উদাসীন। মাথার কপাল অংশে মৃদু বেদনা। নাকের গোড়ার উপর, রগের ভিতর দিয়ে বেদনা, সামনের দিকে ঝুঁকলে, নড়াচড়ায়, ঝাঁকুনিতে বৃদ্ধি কনজাংটিভা হলুদ বর্ণ যুক্ত।

জিহ্বা চওড়া, তৎসহ পুরু হলুদ বর্ণের, লেপের মত প্রলেপ।

মুখগহ্বর যুগের ভিতরে শুষ্কতার অনুভূতি জলপানের পরেও কমে না, এছাড়াও প্রচুর লালাস্রাব।

উদর যকৃৎ নাভীস্থানে কন্ কন করে, মোচড়ানি। রোগীর মনে অন্ত্রের চার পাশে একটি দড়ি ফাঁস দিয়ে বাঁধা রয়েছে, এই বাঁধন যেন হঠাৎ করে জমে বাঁধা হয়েছে এবং এরপর ধীরে ধীরে আগা করে দেওয়া হচ্ছে। টাটানি, যকৃতের বিবৃদ্ধি তৎসহ জন্ডিস এবং কোষ্ঠকাঠিণ্য। কাদার রঙের মত মন, এছাড়াও নরম, হলুদবর্ণ এবং লেইয়ের মত। জিহ্বা অত্যাধিক লোপযুক্ত। ক্ষুধা একেবারেই নেই। পিত্তঘটিত শূলবেদনা। যকৃৎস্থান স্পর্শকাতর। অগ্ন্যাশয় ঘটিত রোগ এবং অপরাপর গ্রন্থিজরোগ।

প্রস্রাব পরিমানে প্রচুর তৎসহ উচ্চ আক্ষেপিক গুরুত্বযুক্ত; বারে বারে প্রস্রাব; প্রস্রাবে পিত্ত ও চিনির উপস্থিতি। প্রস্রাব প্রচণ্ডকালো।।

চামড়া হলুদ; সুস্পষ্টভাবে চামড়া আর্দ্র। পাণ্ডুবর্ণ, সবুজ, চুলকায়।

সম্বন্ধ তুলনীয়-সিঙ্কোনা, সিয়্যানোথাস, চেলিডোনিয়াম, কার্টুয়াস, পোডোফাইলাম, লেপ্ট্যান্ড্রা।।

শক্তি অরিষ্ট ও ১ম শক্তি।