Livosalbutamol এর কাজ কি? | লিভোস্টারের কাজ কি? - Kolkata Herbal. Ginseng.Homeo Unani Herbal Medicine.Repertory Materia Medicia.

Kolkata Herbal. Ginseng.Homeo Unani Herbal Medicine.Repertory Materia Medicia.

ফোনে অর্ডার দিতে: 01720000039 অর্ডার করার জন্য প্রোডাক্ট কোডটি লিখে কল বা SMS, Whatsapp, IMO করুন. সারা বাংলাদেশ কুরিয়ারে ডেলিভারি । Ginseng Alkushi Ashwagandha জিনসিং আলকুশি, অশ্বগন্ধা শিমুল

SUBTOTAL :
kolkata herbal medical care Faridpur Sex & Male all problems.
Livosalbutamol এর কাজ কি? | লিভোস্টারের কাজ কি?

Livosalbutamol এর কাজ কি? | লিভোস্টারের কাজ কি?

kolkata herbal medical care Faridpur Sex & Male all problems.
Short Description:

Product Description

 

লেভোসালবুটামল একটি ছোট অ্যাড্রেনার্জিক রিসেপটর যা ফুসফুসের রোগের চিকিত্সায় ব্যবহৃত হয় এবং এটি সিওপিডি, হাঁপানি এবং হাঁপানি নিরাময়ে দীর্ঘমেয়াদী প্রতিরোধক। এই ওষুধগুলি ফুসফুসের প্রদাহ এবং অন্যান্য সম্পর্কিত অবস্থার জন্যও ব্যবহৃত হয়।এর কাজ ও ক্ষতি সম্পর্কে বিস্তারিত জানতে সম্পূর্ণ লিখাটি পড়ূন।

লিভোসালবুটামল | Livosalbutamol

Levosalbutamol লবণ এজমা, এয়ারওয়েজের সংকোচন, ফুসফুস প্রদাহ এবং অন্যান্য রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়। 

লেভোসালবিউটামল (Levosalbutamol) একটি ছোট্ট অ্যাড্রেইনার্জি রিসেপ্টর যা ফুসফুসের রোগের চিকিত্সার ক্ষেত্রে ব্যবহৃত হয় এবং সি.ও.পি.ডি, হাঁপানি, অ্যাজমা রোগের নিরাময় করতেও দীর্ঘস্থায়ী প্রতিরোধক । এই ঔষধ ফুসফুসে প্রদাহ এবং অন্যান্য সম্পর্কিত অবস্থার সংকোচনের জন্য ওষুধও ব্যবহার করা হয়। এটি ব্রোঞ্চিয়াল টিউবে মসৃণ পেশীগুলি ঝিমিয়ে কাজ করে এবং এইভাবে মারাত্মক আক্রমণের ক্ষয়ক্ষতি বা বিপর্যয়কে সহায়তা করে। শ্বাস প্রশ্বাস বা শ্বাস অসুবিধা। বর্তমানে আপনার অধীনে থাকা সমস্ত ঔষধগুলি সম্পর্কে আপনার ডাক্তারকে জানানোর পরেই লেভোসালবিউটামল (Levosalbutamol) এটি ব্যবহার করা যেতে পারে। আপনার যে কোনও অ্যালার্জির বিষয়ে আপনাকে জানা উচিত, প্রাক বিদ্যমান রোগগুলি,গর্ভাবস্থা , যেকোনো আসন্ন সার্জারিগুলি, উচ্চ রক্তচাপ , কারণ স্বাস্থ্যের পরিস্থিতিগুলি আপনাকে আরও বেশি সংবেদনশীল করে তুলতে পারে ড্রাগ পার্শ্ব প্রতিক্রিয়া। এই ঔষধ শুধুমাত্র একটি ডাক্তারের তত্ত্বাবধান ও প্রেসক্রিপশন অধীনে নেওয়া হবে। লেভোসালবিউটামল (Levosalbutamol) ঔষধটি একটি ইনহেলার ফর্ম্যাটে আসে, এটি শুধুমাত্র ৪ বছরের বেশি বয়সের রোগীর জন্য দেওয়া হয়। ওষুধটি নিয়মিতভাবে নিউব্লাইজেশনের মাধ্যমে দেওয়া যেতে পারে, যা ডাক্তারের উপর নির্ভর করে দিনে দুবার থেকে ছয় বার নেওয়া যায়। লেভোসালবিউটামল (Levosalbutamol) ব্যবহারের কিছু সাধারণ প্রতিক্রিয়া রয়েছে যেমন হাইপোক্যালিমিয়া কম্পন বিশেষ করে হাত, ডায়রিয়া, ক্লান্তি এবং বমি করার আকাঙ্ক্ষা।


এখানে বর্ণিত তথ্যগুলি এই ওষুধের সল্ট বা উপাদানগুলির উপর ভিত্তি করে লেখা হয়েছে। এই ওষুধের ব্যবহার এবং প্রভাব কোন একজন রোগীর শারীরিক অবস্থা অনুযায়ী পৃথক হতে পারে। তাই এটি পরামর্শ‌ দেওয়া হয় যে, এই ওষুধ ব্যবহার করার আগে আপনি আপনার Pulmonologist এর কাছ থেকে পরামর্শ নিন।


ট্যাবলেট / সিরাপ / ইনহেলার লিভোসালবুটামল একটি একক আইসোমার বিটা -2 অ্যাগ্রোনিস্ট যা (এস)-সালবুটামল নির্মূলের মাধ্যমে রেসমিক সালবুটামল থেকে পৃথক।

এটি লিবোসালবুটামল সালফেট আইএনএন লেভোসালবুটামল ইমগ এবং 2 এমজি / ট্যাবলেট, সিরাপের 1 এমজি / 5 এমএল এবং 50 এমসিজি / পাফ (ইনহেলেশন) এর সমতুল্য লিবুসালবুটামল সালফেট আইএনএন হিসাবে উপলব্ধ।

লিভোসালবুটামলের কর্মের ধরন | Types of levosalbutamol action

লিভোসালবুটামল একটি কার্যকর ব্রঙ্কোডিলিটর যার ক্রিয়াকলাপের প্রাথমিক প্রক্রিয়াটি (এস) -সালবুটামল দ্বারা চালিত হয় না। সুতরাং, যখন রেসমিক সালবুটামলের সাথে তুলনা করা হয়। চিকিত্সার সাথে তুলনীয় ব্রোঙ্কোডিলিটেশন এমন ডোজের সাথে অর্জন করা যেতে পারে যা বিটা-মধ্যস্থ পার্শ্ব প্রতিক্রিয়াগুলি যথেষ্ট পরিমাণে হ্রাস করে। লেভোসালবুটামল শ্বাসনালীর মসৃণ পেশীতে বিটা -2-অ্যাড্রেনেরজিক রিসেপ্টরগুলির উদ্দীপনার মাধ্যমে ব্রঙ্কোডিলিটেশন তৈরি করে, এর ফলে শ্বাসনালী পেশী তন্তুগুলির মধ্যে শিথিলতা সৃষ্টি হয়,

লিভোসালবুটামল ব্যবহার | Use Livosalbutamol

Used in লেভোসালবুটামল একটি ছোট অ্যাড্রেনার্জিক রিসেপটর যা ফুসফুসের রোগের চিকিত্সায় ব্যবহৃত হয় এবং এটি সিওপিডি, হাঁপানি এবং হাঁপানি নিরাময়ে দীর্ঘমেয়াদী প্রতিরোধক।

এই ওষুধগুলি ফুসফুসের প্রদাহ এবং অন্যান্য সম্পর্কিত অবস্থার জন্যও ব্যবহৃত হয়। এটি ব্রোঙ্কিয়াল টিউবগুলিতে মসৃণ পেশীগুলি শিথিল করে এবং এইভাবে মারাত্মক আক্রমণের ক্ষতি বা কাটাতে সহায়তা করে।

শ্বাসকষ্ট বা শ্বাসকষ্ট হওয়া ধেকে আরাম দেয়|


লিভোসালবুটামলের ডোজ এবং প্রয়োগমাত্রা | Levosalbutamol dose


ওরাল থেরাপি: প্রাপ্তবয়স্ক ও কিশোর-কিশোরীরা 12 বছরেরও বেশি বয়সী: প্রতিদিন 3 মিলিগ্রাম থেকে 2 মিলিগ্রাম।

 ওরাল থেরাপি: প্রাপ্তবয়স্ক ও কিশোর-কিশোরীরা 12 বছরেরও বেশি বয়সী: প্রতিদিন 3 মিলিগ্রাম থেকে 2 মিলিগ্রাম।

 ব্যায়াম বা এলার্জেনের সংস্পর্শে আসার 15 মিনিট আগে ব্রোঙ্কোস্পাজম -2 পাফস। সর্বোচ্চ ডোজ 24 ঘন্টা 8 পাফ হয়।

লিভোসালবুটামলের ক্ষতিকর দিক | Harmful aspects of levosalbutamol

লিভোসালবুটামলের সতর্কতা | Levosalbutamol Warning

বিশেষত সতর্কতা তীব্র গুরুতর হাঁপানিতে পরামর্শ দেওয়া হয় কারণ এই প্রভাবটি হাইপোক্সিয়া দ্বারা এবং জ্যান্থাইন ডেরাইভেটিভস, স্টেরয়েডস এবং মূত্রবর্ধকগুলির সাথে সহজাত চিকিত্সা দ্বারা সংযুক্ত হতে পারে। এ জাতীয় পরিস্থিতিতে সিরাম পটাসিয়াম স্তর পর্যবেক্ষণ করা উচিত।

লিবভোসালবুটামল গর্ভাবস্থা এবং স্তন্যদানকালে | Levosalbutamol during pregnancy and lactation

গর্ভাবস্থাকালীন ওষুধটি তখনই ব্যবহার করা উচিত যদি সম্ভাব্য সুবিধা ভ্রূণের সম্ভাব্য ঝুঁকিকে ন্যায়সঙ্গত করে। লেভোসালবুটামল মানুষের দুধে নির্গত হয় কিনা তা জানা যায়নি। সুতরাং, যখন মৌখিক লেভোসালবুটামল কোনও নার্সিং মহিলার কাছে পরিচালিত হয় তখন সাবধানতা অবলম্বন করা উচিত।

লিভোসালবুটামলের  ক্ষতিকর দিক | Harmful aspects of levosalbutamol